শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:৫৩ অপরাহ্ন
শিরোনাম:
৯৫ বছরে এক মিনিটের জন্যও বন্ধ হয়নি কোরআন তেলাওয়াত যে মসজিদে! এবার নায়িকা জয়া আহসানের চার সেকেন্ডের ভি’ডি’ও অ’নলাইনে ভা’ইরা’ল কবি- অজয় বড়ুয়ার “এনেছি বিজয়” সড়ক দুর্ঘটনায় সংবাদ কর্মী নিহত। নিবন্ধন সনদ ও প্রধান উপদেষ্টা ফরম হস্তান্তর। ধারে আতলেতিকো মাদ্রিদ থেকে চেলসিতে জাও ফেলিশ। মৌসুমের শেষ পর্যন্ত মেয়াদ চুক্তির, চেলসিকে খরচ করতে হয়েছে ১১ মিলিয়ন ইউরো। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবতন দিবস সুখে দুঃখ,পাওয়া না পাওয়াই বিদায় বিদায় ২০২২ইং বিদায় সন্নিকটে ২০২২ বর্ষ 😥 আমার জন্মভুমি সোনার বাংলাদেশ বিএনপি’র ২৪ ডিসেম্ববরের দেশব্যাপী কর্মসুচি পালন। পাকিস্তান থেকে বাংলাদেশ।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবতন দিবস

Coder Boss
  • Update Time : মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০২৩
  • ৬৭ Time View

 

শেখ মোহাম্মদ আরফাত, প্রতিবেদক। সূত্র. কালের কন্ঠ

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যার্বতনের ৫১তম বার্ষিকী আজ ১০ জানুয়ারী। তিনি ১৯৭২ সালে আজকের দিনে পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে সদ্যঃস্বাধীন বাংলাদেশে ফিরে আসেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান র্দীঘ সংগ্রামের ধারাবাহিকতায় এ দেশের মানুষকে স্বাধীনতার পথে নিয়ে যান। বন্দিদশা থেকে মুক্ত হয়ে তার দেশে ফেরার দিনটি তাই বিশেষ তাৎপর্যপূন্য। নানা র্কমসূচির মধ্য দিয়ে আজ ক্ষমতাসীন দল আওয়ামী লীগ এবং এর সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন গুলো বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যার্বতন দিবস উদযাপন করবে। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ বাণী দিয়েছেন। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তার বাণীতে বলেন, নয় মাস চৌদ্দ দিন পাকিস্তানের কারাগারে বন্দি জীবন শেষে ১৯৭২ সালে এ দিনে জাতির পিতা স্বাধীন স্বাবভৌম বাংলোদেশে প্রত্যার্বতন করেন। সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর চূড়ান্ত বিজয় অর্জিত হলেও ১০ জানুয়ারী ১৯৭২ বঙ্গবন্ধুর প্রত্যাবর্তের মাধ্যমে পূর্ণতা পেয়েছিল বাংলার বিজয়। তাই দিনটি বাঙালি জাতির জীবনে অত্যন্ত আনন্দের ও গর্বের। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাণীতে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবের স্বপ্ন ছিল এক দিন এদেশের মানুষ নিজেদের ভাগ্য নিজেরাই নির্ধারণ করবে। সে লক্ষেই তিনি গোটা জাতিকে লড়াই করার জন্য প্রস্তুত করেছিলেন এবং সঠিকভাবে নেতৃত্ব দিয়ে স্বাধীনতার স্বাদ আস্বাদনের সুযোগ সৃষ্টি করেছেন। ভিনদেশি শক্তির কাছে মাথা নত করে নয়, জাতির পিতার স্বাধীন বাংলাদেশের মানুষ আজ বিশ্বের বুকে গর্বের সাথে মাথা উচু করে চলছে, সেটাই আওয়ামী লীগ সরকারের পরম পাওয়া।

সকাল ১১ টায় ঠুঙ্গিপাড়ায় চিরনিদ্রায় শায়িত বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল। বিকেল ৩ টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

© All rights reserved © 2022 Coder Boss

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102