বৃহস্পতিবার, ০১ জুন ২০২৩, ০২:০১ অপরাহ্ন
শিরোনাম:
৯৫ বছরে এক মিনিটের জন্যও বন্ধ হয়নি কোরআন তেলাওয়াত যে মসজিদে! এবার নায়িকা জয়া আহসানের চার সেকেন্ডের ভি’ডি’ও অ’নলাইনে ভা’ইরা’ল রূপগঞ্জের মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের উন্মোক্ত বাজেট ঘোষণা চট্টগ্রামে বিএনপির পাঁচ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা। রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের বাজেট ঘোষণা রূপগঞ্জে রাখাল কাঞ্চন খুনের মূল রহস্য উদঘাটন করলো পিবিআই আকাশপথে উঠে গেল করোনা বিধি-নিষেধ। এসডিজি অর্জন ও স্মার্ট রূপগঞ্জ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত চাকরির মেয়াদ বাড়ল র‌্যাব ডিজির আমাদের বন্ধুত্ব হোক প্রকৃতির সঙ্গে: গভীর রাতে গর্জন পাচার কালে বনবিভাগের অভিযান সাংবাদিক আহমদ গিয়াস ও ইমরানের উপর হামলার ঘটনায় আরইউসি’র নিন্দা

খাদ্যপণ্য রপ্তানি ও খাদ্য প্রক্রিয়াজাতকরণ শিল্পে গুরুত্ব দিতে হবে- প্রধানমন্ত্রী

Coder Boss
  • Update Time : সোমবার, ২০ মার্চ, ২০২৩
  • ১০৭ Time View

সুত্রঃ দৈনিক পুর্ব দিগন্ত

দেশের রপ্তানি আয় বাড়াতে নতুন নতুন বাজার খোঁজার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইউক্রেন যুদ্ধের ফলে নতুন বাজার সৃষ্টির সম্ভাবনাকে কাজে লাগানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, ইউক্রেন যুদ্ধের খারাপ দিকের সঙ্গে বাজার সৃষ্টির একটা সুযোগও সামনে আসছে। ওই জায়গাটা আমাদের ধরা দরকার।

সোমবার গণভবনে রপ্তানি সংক্রান্ত জাতীয় কমিটির ১১তম সভায় তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, পণ্য রপ্তানি কয়েকটার মধ্যে ধরে থাকব, সেটা না। পণ্য বহুমুখীকরণ, কোন দেশে কোনটা প্রয়োজন আমরা সেটা উৎপাদন করব এবং রপ্তানি করব। রপ্তানি পণ্যের বহুমুখী করা একান্তভাবে প্রয়োজন। আমাদের নতুন নতুন বাজার খুঁজতে হবে।

 

বিভিন্ন দেশ বাংলাদেশ থেকে আমদানি করতে আগ্রহী জানিয়ে শেখ হাসিনা বলেন, বহু দেশ আমাদের কাছ থেকে বিভিন্ন পণ্য এখন নিতে চায়, কিনতে চায়। আমরা সেটা করতে পারি।

তথ্য-প্রযুক্তি পণ্যের ওপর গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী বলেন, ডিজিটাল ডিভাইস আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ পণ্য হিসেবে চলে এসেছে। এর চাহিদাটাও বাড়ছে।

দেশে বিনিয়োগ বাড়ছে জানিয়ে সরকারপ্রধান বলেন, আমাদের এখানে বিনিয়োগও আসছে। বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশ এখন সকলের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে।

তিনি বলেন, আমরা যে ১০০টি অর্থনৈতিক অঞ্চল করে দিচ্ছি সেখানে গার্মেন্টস, ওষুধ, হালকা, ভারী শিল্প, মোটর গাড়ি, ইলেকট্রনিক মোটরগাড়িসহ বিভিন্ন ধরনের বিনিয়োগ আসছে।

বক্তব্যে খাদ্য প্রক্রিয়াজাত করার ওপর গুরুত্বারোপ করেন শেখ হাসিনা। বলেন, খাদ্যপণ্য রপ্তানি, খাদ্য প্রক্রিয়াজাতকরণ শিল্পে গুরুত্ব দিতে হবে। অনেকগুলো দেশ আমাদের কাছ থেকে খাদ্যপণ্য নিতে চাচ্ছে।

Please Share This Post in Your Social Media

5 thoughts on "খাদ্যপণ্য রপ্তানি ও খাদ্য প্রক্রিয়াজাতকরণ শিল্পে গুরুত্ব দিতে হবে- প্রধানমন্ত্রী"

  1. Buvmyw says:

    cialis 20mg us tadalafil 5mg pills erectile dysfunction pills over the counter

  2. Gzmivs says:

    altace canada arcoxia 120mg uk how to buy etoricoxib

  3. Vsgxxt says:

    asacol 800mg us astelin sprayer buy irbesartan 300mg without prescription

  4. Hqdsgj says:

    buy generic clobetasol purchase temovate online buy amiodarone 200mg online cheap

  5. Hdpzkp says:

    diamox 250mg usa imdur 20mg generic generic imuran

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

© All rights reserved © 2022 Coder Boss

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102