বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম:
৯৫ বছরে এক মিনিটের জন্যও বন্ধ হয়নি কোরআন তেলাওয়াত যে মসজিদে! এবার নায়িকা জয়া আহসানের চার সেকেন্ডের ভি’ডি’ও অ’নলাইনে ভা’ইরা’ল বিশ্ব কিডনি দিবস কিডনি রোগী কল্যাণ সংস্থার বর্ণাঢ্য শোভাযাত্রা কিডনি রোগী কল্যাণ সংস্হার অনুষ্ঠান আপাততঃ স্হগিত করা হয়েছে। দেশজুড়েই আলোচিত পুলিশ ইন্সপেক্টর মোহাম্মদ মহসীন পিপিএম বা ওসি চট্টগ্রাম ব্যুরোচীফ এম.জাফর ইকবাল তালুকদারের ছোট ভাইয়ের বিবাহ অনুষ্ঠান সম্পন্ন। বেইলি রোডে ভয়াবহ অগ্নিকান্ড। রূপগঞ্জে গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক মেধাবৃত্তি’র ফলা প্রকাশ গজল সম্রাট পন্কজ উদাস আর নেই। কলেজ ছাএী তৈয়বার চিকিৎসার জন্য সাহায্যের প্রয়োজন সাংবাদিক বিশিষ্ট এস এম জাহেদুল হকের ইন্তেকাল। বিশিষ্ট সাংবাদিক, কিডনি রোগী কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি জনাব এস এম জাহেদুল হক-এর ইন্তেকাল।

সাতকানিয়ায় আদালতের নির্দেশ উপেক্ষা করে জমি দখলের চেষ্টা, নেপথ্যে ইউ পি চেয়ারম্যান

Coder Boss
  • Update Time : সোমবার, ২২ মে, ২০২৩
  • ১১৬ Time View

 

নিজস্ব প্রতিবেদকঃ
সাতকানিয়ায় এক ইউপি চেয়ারম্যান এর ইন্ধনে আদালতের নির্দেশনাকে অমান্য করে জোর পূর্ব জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে।

অভিযোগে জানা যায়,উপজেলার দক্ষিণ কেশুয়া তুলাতলী এলাকায় মৃত আব্দুল মাজেদ চৌধুরীর ছেলে মোহাম্মদ জয়নাল আবেদীন চৌধুরী ও মৃত জমির আহমদ এর ছেলে মোঃ আক্তারুজ্জামানের সাথে একই এলাকার মৃত বদরুল ইসলাম চৌধুরী ছেলে মহি উদ্দিন চৌধুরী গং এর সাথে ভিটা বাড়ীর জমি নিয়ে বিরোধ দেখা দিলে মোহাম্মদ জয়নাল আবেদীন ও মোঃ আক্তারুজ্জামান আদালতের শরণাপন্ন হয়। মাননীয় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দক্ষিণ, চট্টগ্রাম আদালত বিরোধীয় জমিতে উভয় পক্ষকে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে ওসি সাতকানিয়াকে নির্দেশ প্রদান করেন।আদালতের নির্দেশ পেয়ে ওসি সাতকানিয়া থানার নির্দেশে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষ শান্তি শৃঙ্খলা বজায় রাখতে নির্দেশ প্রদান করলেও প্রভাবশালীদের ইন্ধনে বিবাদী পক্ষ আদালতের নির্দেশকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে জোর পূর্ব জমি দখলের চেষ্টা করে যাচ্ছে। এতে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

আদালত সূত্রে জানা যায়, গত ১৬ মে জয়নাল আবেদীন ও আক্তারুজ্জামান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দক্ষিণ, চট্টগ্রাম আদালতে হাজির হয়ে মৃত বদরুল ইসলামের ছেলে মহি উদ্দিন চৌধুরী, তার ছেলে শরফুল বদর ও মৃত কায়ছারুল ইসলামের ছেলে জাবেদুল ইসলাম বাপ্পিকে অভিযুক্ত করে দক্ষিণ কেশুয়া মৌজার আর এস জরিপে ২৬২ খতিয়ানের ৪৮৫ নং দাগের সামিল বিএস ২১৮ নং খতিয়ানের ৬৭৬ নং দাগের ২৪ শতকের আন্দরে ০৪ শতক বা ২ গন্ডা জমির বিরোধ নিষ্পত্তির জন্য ১৪৫ ধারা চেয়ে আবেদন করেন। মাননীয় আদালত আর্জির শুনানি শেষে উভয় পক্ষদ্বয়কে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে ওসি সাতকানিয়াকে নির্দেশ দেন। থানা পুলিশ উভয়ই পক্ষকে বিরোধী জমিতে কোন প্রকার শান্তি শৃঙ্খলা ভঙ্গ না করতে বলা হলেও অভিযুক্ত পক্ষ স্থানীয় প্রভাবশালী জামায়াত নেতার ছেলে এবং এক ইউপি চেয়ারম্যান এর ইন্ধনে জোর পূর্ব জমি দখল করে স্থাপনা নির্মাণ করে যাচ্ছে। এতে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে। স্থানীয়রা আশংকা করছেন এমন পরিস্থিতিতে যে কোন সময় অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে৷ এলাকাবাসীর দাবী,বিশৃঙ্খলা এড়াতে সংশ্লিষ্ট প্রশাসন বিষয়টি নজর দেওয়ার।

বাদী পক্ষরা জানান, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল বিধায় বিরোধ জমির সুষ্ঠু নিষ্পত্তির জন্য যাবতীয় প্রমাণাদিসহ আদালতের দ্বারস্থ হয়েছি। আদালত কর্তৃক নির্দেশনা মেনে যাচ্ছি পক্ষান্তরে বিবাদী পক্ষ স্থানীয় প্রভাবশালীদের ইন্ধনে আদালতের নির্দেশ না মেনে সাঙ্গ-পাঙ্গদের নিয়ে বল প্রয়োগ করে জমি দখলের চেষ্টা চালাচ্ছে। এতে করে আমরা পরিবার পরিজন ও জীবনের নিরাপত্তা নিয়ে আতংকে রয়েছি। এমতাবস্থায় স্থানীয় প্রশাসন ও আদালতের দৃষ্টি আকর্ষণ করছি।

বিষয়টি নিয়ে বিবাদী পক্ষ মহি উদ্দিন চৌধুরীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি এক প্রকার উত্তেজিত হয়ে আদালত,চেয়ারম্যান মেম্বারের সাথে যোগাযোগ করার কথা বলে ফোন কেটে দেন।

বাদীর বক্তব্যে ইন্ধন দেওয়া সাতকানিয়া ১নং চরতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রুহুল্লাহ্’র সাথে মোবাইল এ যোগাযোগের চেষ্টা করেও তাকে না পাওয়াতে বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Please Share This Post in Your Social Media

One thought on "সাতকানিয়ায় আদালতের নির্দেশ উপেক্ষা করে জমি দখলের চেষ্টা, নেপথ্যে ইউ পি চেয়ারম্যান"

  1. Si vous envisagez d’utiliser une application d’espionnage de téléphone portable, vous avez fait le bon choix.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

© All rights reserved © 2022 Coder Boss

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102