শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:০৫ অপরাহ্ন
শিরোনাম:
৯৫ বছরে এক মিনিটের জন্যও বন্ধ হয়নি কোরআন তেলাওয়াত যে মসজিদে! এবার নায়িকা জয়া আহসানের চার সেকেন্ডের ভি’ডি’ও অ’নলাইনে ভা’ইরা’ল বিশ্ব কিডনি দিবস কিডনি রোগী কল্যাণ সংস্থার বর্ণাঢ্য শোভাযাত্রা কিডনি রোগী কল্যাণ সংস্হার অনুষ্ঠান আপাততঃ স্হগিত করা হয়েছে। দেশজুড়েই আলোচিত পুলিশ ইন্সপেক্টর মোহাম্মদ মহসীন পিপিএম বা ওসি চট্টগ্রাম ব্যুরোচীফ এম.জাফর ইকবাল তালুকদারের ছোট ভাইয়ের বিবাহ অনুষ্ঠান সম্পন্ন। বেইলি রোডে ভয়াবহ অগ্নিকান্ড। রূপগঞ্জে গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক মেধাবৃত্তি’র ফলা প্রকাশ গজল সম্রাট পন্কজ উদাস আর নেই। কলেজ ছাএী তৈয়বার চিকিৎসার জন্য সাহায্যের প্রয়োজন সাংবাদিক বিশিষ্ট এস এম জাহেদুল হকের ইন্তেকাল। বিশিষ্ট সাংবাদিক, কিডনি রোগী কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি জনাব এস এম জাহেদুল হক-এর ইন্তেকাল।

গভীর রাতে গর্জন পাচার কালে বনবিভাগের অভিযান

Coder Boss
  • Update Time : মঙ্গলবার, ২৩ মে, ২০২৩
  • ১৩১ Time View

জেলা প্রতিনিধি
কক্সবাজারের পেকুয়ায় সংরক্ষিত বনাঞ্চল থেকে গভীর রাতে গর্জন পাচারের খবর পেয়ে অভিযান পরিচালনা করেন বারবাকিয়া রেঞ্জ অফিসার হাবিবুল হক। এসময় পাঁচটি মাদার ট্রি গর্জন জব্দ করা হয়।

২২ মে(সোমবার) দিবাগত রাত ২ টার দিকে উপজেলার টইটং ইউনিয়নের মধুখালী নামক এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এসময় বনবিভাগের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় গাছ পাচারকারীরা।

স্থানীয় বাসিন্দারা জানান, গভীর রাতে প্রায় সময় এই এলাকা থেকে গর্জন পাচার হয়। তবে রেঞ্জ অফিসার হাবিবুল হক বিষয়টা জানলে গাছ জব্দ হয়, অন্যতায় গোপনে সংরক্ষিত বনাঞ্চল থেকে গাছ পাচার হয়ে যায়। স্থানীয় বাসিন্দারা আরও জানান, সংরক্ষিত বনাঞ্চলের গাছ পাচারকারীদের সাথে টইটংয়ে বিট কর্মকর্তা জমির উদ্দিনের সাথে রয়েছে অন্যতম সখ্যতা। তিনিই প্রকাশ্যে সহযোগিতা না করলে ও গোপনে সহযোগিতা করনে গাছ পাচার করতে। তাঁর দায়িত্বের অবহেলার কারনে সংরক্ষিত বনাঞ্চল থেকে দিন দূপুরে পার্শ্ববর্তী বাঁশখালীর ছনুয়া,শেখের খীল, রাজাখালী ইউনিয়নের বিভিন্ন করাতকলে গাছ পাচার করে।

বারবাকিয়া রেঞ্জ অফিসার হাবিবুল হক বলেন, গভীর রাতে গাছ পাচারের খবর পেয়ে অভিযান পরিচালনা করি। এসময়( পাঁচটি মাদার ট্রি গর্জন) পঞ্চাশ ঘনফুট গাছ জব্দ করা হয়। তবে জানতে পেরেছি স্থানীয় টইটং বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ আলম প্রকাশ মাহমদ মাঝির নেতৃত্বে গাছগুলো কর্তন করা হয়েছে। এই বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জানতে চাইলে টইটংয়ের বিট কর্মকর্তা জমির উদ্দিন অভিযোগ অস্বীকার করে বলেন, কোন অপরাধীর সাথে আমার সম্পর্ক থাকতে পারে না। স্থানীয়দের অভিযোগ মিথ্যা বলে দাবী করেন তিনি। গাছ পাচারে অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

3 thoughts on "গভীর রাতে গর্জন পাচার কালে বনবিভাগের অভিযান"

  1. Desde que haja uma rede, a gravação remota em tempo real pode ser realizada sem instalação de hardware especial.

  2. Wow, fantastic weblog structure! How long have you
    been running a blog for? you make running a
    blog look easy. The total glance of your web site is fantastic, let alone the content!
    You can see similar here najlepszy sklep

  3. e-commerce says:

    Hi! Do you know if they make any plugins to assist with Search Engine Optimization? I’m trying to
    get my blog to rank for some targeted keywords but I’m not seeing very good gains.
    If you know of any please share. Appreciate it! You can read similar text here: Sklep online

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

© All rights reserved © 2022 Coder Boss

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102