বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:১১ অপরাহ্ন
শিরোনাম:
৯৫ বছরে এক মিনিটের জন্যও বন্ধ হয়নি কোরআন তেলাওয়াত যে মসজিদে! এবার নায়িকা জয়া আহসানের চার সেকেন্ডের ভি’ডি’ও অ’নলাইনে ভা’ইরা’ল রূপগঞ্জে গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক মেধাবৃত্তি’র ফলা প্রকাশ গজল সম্রাট পন্কজ উদাস আর নেই। কলেজ ছাএী তৈয়বার চিকিৎসার জন্য সাহায্যের প্রয়োজন সাংবাদিক বিশিষ্ট এস এম জাহেদুল হকের ইন্তেকাল। বিশিষ্ট সাংবাদিক, কিডনি রোগী কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি জনাব এস এম জাহেদুল হক-এর ইন্তেকাল। আনোয়ারায় মরহুম খায়ের আহমদ স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুভ উদ্বোধন রূপগঞ্জে মাইটিভির চেয়ারম্যান নাসির উদ্দীন সাথীকে ফুলেল শুভেচ্ছা রূপগঞ্জে স্বেচ্ছাসেবকলীগ নেতার উপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন \ বিক্ষোভ রূপগঞ্জে কমেছে জমি ক্রয়-বিক্রয়//রাজস্ব হারাচ্ছে সরকার হিফজুল কোরআন প্রতিযোগিতা ২০২৪।

এ বছর ৯১ বাংলাদেশি হজ্বযাত্রীর মৃত্যূ।

Coder Boss
  • Update Time : সোমবার, ১০ জুলাই, ২০২৩
  • ৯৫ Time View

চলতি বছরে হজ্বে গিয়ে সৌদি আরবে এখন পর্যন্ত মোট ৯১ জন বাংলাদেশি হজ্বযাত্রী মারা গেছেন। এর মধ্যে ২২ জন নারী এবং ৬৯ জন পুরুষ হজ্বযাত্রী। ধর্ম মন্ত্রণালয়ের হজ্ব পোর্টাল তথ্য অনুসারে,৯১ জন হজ্বযাত্রীর মক্কায় ৭৫ জন,মদিনায় পাঁচজন,মিনায় সাতজন,আরাফায় দুজন,জেদ্দায় একজন ও মুজদালিফায় একজন মারা গেছেন। হজ্ব এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) জানিয়েছে,সৌদি আরবে তীব্র গরমের মধ্যে এ বছর পবিত্র হজ্ব পালিত হয়েছে। ফলে হজ্বে গিয়ে সৌদি আরবে এবারই সর্বোচ্চসংখ্যক বাংলাদেশি মারা গেছেন। এ বছর বাংলাদেশ থেকে মোট এক লাখ ২২হাজার ৮৮৪ জন(ব্যবস্হাপনা সদস্যসহ) সৌদি আরবে গিয়েছিলেন হজ করতে।গত ২৭ জুন হজ শেষে এ পর্যন্ত ২৯ হাজার চারজন দেশে ফিরেছেন। আগামী ২ আগষ্ট পর্যন্ত হজের ফিরতি যাত্রা চলবে।সৌদি আরবের আইন অনুযায়ী,কোনো ব্যক্তি হজ করতে গিয়ে মারা গেলে তাঁর মরদেহ সৌদি আরবে দাফন করা হয়। নিজ দেশে কাউকে নিতে দেওয়া হয় না।এমনকি পরিবার-পরিজনেরকোনো আপত্তি গ্রাহ্য করা হয় না।কোনো হজযাত্রী মক্কায় মারা গেলে মসজিদুল হারামে জানাজা হয়। আর মদিনায় মারা গেলে মদিনা মসজিদে নববীতে জানাজা হয়।জেদ্দায় মারা গেলে জেদ্দায় জানাজা হয়।জানাজা শেষে মক্কার শারায়া কবরস্হানে,মদিনায় জান্নাতুল বাকি কবরস্হানে অথবা জেদ্দায় কবরস্হানে দাফন করা হয়। (তথ্য সংগৃহীত)

Please Share This Post in Your Social Media

2 thoughts on "এ বছর ৯১ বাংলাদেশি হজ্বযাত্রীর মৃত্যূ।"

  1. tyalnoalcj says:

    Muchas gracias. ?Como puedo iniciar sesion?

  2. Jak odzyskać usunięte SMS – Y z telefonu komórkowego? Nie ma kosza na SMS – Y, więc jak przywrócić SMS – Y po ich usunięciu?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

© All rights reserved © 2022 Coder Boss

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102