মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:০৮ পূর্বাহ্ন
শিরোনাম:
৯৫ বছরে এক মিনিটের জন্যও বন্ধ হয়নি কোরআন তেলাওয়াত যে মসজিদে! এবার নায়িকা জয়া আহসানের চার সেকেন্ডের ভি’ডি’ও অ’নলাইনে ভা’ইরা’ল বিশ্ব কিডনি দিবস কিডনি রোগী কল্যাণ সংস্থার বর্ণাঢ্য শোভাযাত্রা কিডনি রোগী কল্যাণ সংস্হার অনুষ্ঠান আপাততঃ স্হগিত করা হয়েছে। দেশজুড়েই আলোচিত পুলিশ ইন্সপেক্টর মোহাম্মদ মহসীন পিপিএম বা ওসি চট্টগ্রাম ব্যুরোচীফ এম.জাফর ইকবাল তালুকদারের ছোট ভাইয়ের বিবাহ অনুষ্ঠান সম্পন্ন। বেইলি রোডে ভয়াবহ অগ্নিকান্ড। রূপগঞ্জে গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক মেধাবৃত্তি’র ফলা প্রকাশ গজল সম্রাট পন্কজ উদাস আর নেই। কলেজ ছাএী তৈয়বার চিকিৎসার জন্য সাহায্যের প্রয়োজন সাংবাদিক বিশিষ্ট এস এম জাহেদুল হকের ইন্তেকাল। বিশিষ্ট সাংবাদিক, কিডনি রোগী কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি জনাব এস এম জাহেদুল হক-এর ইন্তেকাল।

যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে রামসাগর এক্সপ্রেস ট্রেনটি পুনরায় চালুকরণের উদ্বোধন করেন- রেলমন্ত্রী সুজন

Coder Boss
  • Update Time : মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩
  • ১৪৯ Time View

 

শাকির হায়দার-প্রতিবেদকঃ রামসাগর এক্সপ্রেস ট্রেনটি পুনরায় চালুকরণের উদ্বোধন উপলক্ষে ২৯ আগষ্ট, মঙ্গলবার গাইবান্ধার বোনারপাড়া রেলওয়ে স্টেশন চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রেল মন্ত্রণালয়ের মন্ত্রী এ্যাড. মো. নুরুল ইসলাম সুজন প্রধান অতিথি হিসেবে এই রামসাগর এক্সপ্রেস ট্রেনটির উদ্বোধন করেন। এতে বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি ও সাঘাটা-ফুলছড়ি আসনের সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন এমপি, গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক।
সাঘাটা উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. এস.এম শামশীল আরেফিন টিটুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাছিরুল আলম স্বপনের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ফুলছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান জি এম সেলিম পারভেজ, সাঘাটা উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ হায়দার আলীসহ জেলা-উপজেলা আওয়ামীলীগ এবং রেলওয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে, রেলমন্ত্রী এ্যাড. মোঃ নূরুল ইসলাম সুজন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের রেল যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে সারাদেশের পরিকল্পনা হিসেবে রামসাগর এক্সপ্রেস ট্রেনটি চালু করা হলো। এর ফলে এই অঞ্চলের সাথে উত্তরাঞ্চলের মানুষের যোগাযোগের সুবিধা বাড়বে। তিনি বলেন, এ অঞ্চল থেকে রংপুর, দিনাজপুর, ঠাঁকুরগাও পঞ্চগড়সহ উত্তরাঞ্চলের ৮ জেলার বিকল্প যোগাযোগ ব্যবস্থা তেমন ভালো নেই। এই ট্রেনটি এ অঞ্চলের মানুষের জন্য যাতায়াত ও মালামাল পরিবহনসহ অন্যান্য সুযোগ সুবিধার সৃষ্টি হবে। শুধু তাই নয়, আট জেলার শিক্ষা প্রতিষ্ঠানসমুহ দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে। এ কারণে গাইবান্ধা জেলার স্কুল-কলেজ শিক্ষকদের প্রায়ই দিনাজপুর যেতে হয়। এক্ষেত্রে ট্রেনটির গুরুত্ব অপরিসীম। ট্রেনটি সকালে গাইবান্ধার বোনারপাড়া থেকে রওনা দিয়ে মাত্র সাড়ে চার ঘন্টায় দিনাজপুরে পৌছাবে। ট্রেনটি চালু হওয়ায় যেমন কম লাগবে তেমনি ভাড়াও অনেক সাশ্রয় হবে।
পরে মন্ত্রী দুপুর ২টায় নলডাঙ্গা রেলওয়ে স্টেশন আধুনিকায়ন কাজের শুভ উদ্বোধন করেন।

Please Share This Post in Your Social Media

2 thoughts on "যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে রামসাগর এক্সপ্রেস ট্রেনটি পুনরায় চালুকরণের উদ্বোধন করেন- রেলমন্ত্রী সুজন"

  1. ijouotsotl says:

    Muchas gracias. ?Como puedo iniciar sesion?

  2. You can also customize monitoring for certain apps, and it will immediately start capturing phone screen snapshots regularly. https://www.mycellspy.com/tutorials/how-spy-app-remotely-monitor-someone-phone-activity/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

© All rights reserved © 2022 Coder Boss

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102