মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:০০ পূর্বাহ্ন
শিরোনাম:
৯৫ বছরে এক মিনিটের জন্যও বন্ধ হয়নি কোরআন তেলাওয়াত যে মসজিদে! এবার নায়িকা জয়া আহসানের চার সেকেন্ডের ভি’ডি’ও অ’নলাইনে ভা’ইরা’ল বিশ্ব কিডনি দিবস কিডনি রোগী কল্যাণ সংস্থার বর্ণাঢ্য শোভাযাত্রা কিডনি রোগী কল্যাণ সংস্হার অনুষ্ঠান আপাততঃ স্হগিত করা হয়েছে। দেশজুড়েই আলোচিত পুলিশ ইন্সপেক্টর মোহাম্মদ মহসীন পিপিএম বা ওসি চট্টগ্রাম ব্যুরোচীফ এম.জাফর ইকবাল তালুকদারের ছোট ভাইয়ের বিবাহ অনুষ্ঠান সম্পন্ন। বেইলি রোডে ভয়াবহ অগ্নিকান্ড। রূপগঞ্জে গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক মেধাবৃত্তি’র ফলা প্রকাশ গজল সম্রাট পন্কজ উদাস আর নেই। কলেজ ছাএী তৈয়বার চিকিৎসার জন্য সাহায্যের প্রয়োজন সাংবাদিক বিশিষ্ট এস এম জাহেদুল হকের ইন্তেকাল। বিশিষ্ট সাংবাদিক, কিডনি রোগী কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি জনাব এস এম জাহেদুল হক-এর ইন্তেকাল।

বিআরডিবি’র উপ-পরিচালকের অপকর্মের সহযোগিতা না করায় হয়রানীর শিকার ভুক্তভোগীর সংবাদ সম্মেলন

Coder Boss
  • Update Time : শনিবার, ২১ অক্টোবর, ২০২৩
  • ২৫১ Time View

 

গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধায় বিআরডিবি উপ-পরিচালক আব্দুর সবুরের বিভিন্ন অপর্কমের সহযোগীতা না করায় হয়রানীর শিকার হয়েছেন ওই অফিসের হিসাবরক্ষক আনিছুর রহমান । আজ সকালে শহরের হর্কাস মার্কেটে সংবাদ সম্মলনে এমন অভিযোগ জনান ভুক্তভোগী আনিছুর রহমান । তিনি বলেন, বিগত ১৯ ডিসেম্বর ২০১৩ সালে আমি বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড ( বিআরডিবি ) গাইবান্ধা জেলা অফিসে যোগদান করি এবং অফিসের উর্দ্ধতন কর্তপক্ষের আদেশ মোতাবেক যথাযথ ভাবে দক্ষতা ও সত্যতার সহিত দায়িত্ব পালন করে আসছি। গত ১৮ই মার্চ ২০১৮ইং তারিখে উক্ত অফিসে উপ-পরিচালক হিসেবে আব্দুর সবুর যোগদান করেন। যোগদান করার পর থেকে তিনি গাইবান্ধা সমন্বিত পল্লী দারিদ্র দুরীকরন প্রকল্প সহ বিভিন্ন কার্যক্রমের দায়িত্ব ভার গ্রহন করেন। আমি হিসাব রক্ষক হিসেবে উক্ত প্রকল্প ও কার্যক্রমের হিসাব সংরক্ষনের দায়িত্ব পালিন করি। এসময় উপপরিচালক আব্দুর সবুর প্রকল্পের পরিচালক হিসেবে প্রকল্প বাস্তবায়নে একক সিধান্তে অর্থ ব্যায় করতে থাকে। এ বিষয়ে সরকারী নির্দেশনা মেতাবেক প্রকল্প বাস্তবায়নে অনিয়মের প্রতিবাদ করলে উপ-পরিচালক মহাদয় আমার প্রতি ক্ষিপ্ত হয়ে ওঠেন এবং চাকুরী থেকে বরখাস্ত করার ভয়ভীতি দেখান। তিনি উর্দ্ধতন কর্মকতা হওয়ায় আমি নিরুপায় হয়ে তাহার সিধান্ত মোতাবেক বিভিন্ন কাজ ও প্রকল্পের আয় ব্যায়ের হিসাবের নতি পত্র প্রস্তুত করি। এক পর্যায়ে আমাকে ফাঁসানোর জন্য উক্ত পরিচালক আমাকে নিয়ে গাইবান্ধা অগ্রণী ব্যাংক শাখায় একটি যৌথ হিসাব খোলেন । সেই হিসেবের বিপরীতে একটি প্রকল্পের ভাউচারের অর্থ নগদায়নের জন্য পরিচালক আমাকে ব্যাংকের চেক দিয়ে পাঠান। চেকটি ব্যাংকে উপস্থাপন করলে উক্ত হিসাবে ব্যাংকে পর্যাপ্ত টাকা না থাকায় ব্যাংকের চেকটি ডিজওনার করে। পবরর্তীতে আমাকে একটি লিগ্যাল নোটিশ পাঠানে হয়। ইতিমধ্যে সহকারী পল্লী উন্নয়ন কর্মকতা হিসবে আমার পদন্নতি হওয়ায় আমি সাঘাটা উপজেলা পল্লী উন্নয়ন কর্মকতা হিসেবে যোগদান করি। আমি আমার দাপ্তরিক দায়-দাত্বিত গাইবান্ধা জেলা অফিসে গত ২১জুলাই ২০২৩ ইং তারিখে আমার পরিবর্ততে যোগদানকৃত নুতন হিসাব রক্ষককে বুঝিয়ে দেই। বুঝিয়ে দেয়ার পরেও উপ-পরিচালক আব্দুর সবুর আমার বিরুদ্ধে অর্থ আত্মসাথের অভিযোগ দিয়ে আমাকে একটি লিগ্যাল নোটিশ প্রদান করে। বর্তমানে আমার চাকুরীর ক্ষতি সহ আমাকে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করার জন্য বিভিন্ন বানোয়াট ও ভিত্তিহীন তথ্য উপস্থাপন করেন উর্দ্ধধন কতৃপক্ষের নিকট। যার ফলে বিগত তিন মাস থেকে আমার বেতন ভাতা বন্ধ রয়েছে। এই বেতন ভাতা বন্ধ হওয়ায় আমি আমার পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছি। তাই সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি সুষ্টু তদন্তের মাধ্যমে উর্দ্ধতন কতৃপক্ষের দৃষ্টি আর্কষন করছি।

Please Share This Post in Your Social Media

2 thoughts on "বিআরডিবি’র উপ-পরিচালকের অপকর্মের সহযোগিতা না করায় হয়রানীর শিকার ভুক্তভোগীর সংবাদ সম্মেলন"

  1. Wow, wonderful weblog layout! How lengthy have you ever been running a blog for?
    you made blogging look easy. The total look of your web site is magnificent, let alone the content material!
    You can see similar here dobry sklep

  2. Hey there! Do you know if they make any plugins to
    assist with Search Engine Optimization? I’m trying to get my site to rank for some targeted keywords but I’m not seeing very good gains.
    If you know of any please share. Cheers!
    You can read similar art here: Scrapebox List

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

© All rights reserved © 2022 Coder Boss

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102