বুধবার, ১৯ জুন ২০২৪, ০৮:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
জরাজীর্ণ ২য় বিশ্বেযুদ্ধে অনাহারী যানবাহন ও চট্টগ্রামে বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে নেই পদচারী সেতু, ঝুঁকি নিয়েই রাস্তা পারাপার। প্রেমের টানে ৫৫ বছরের আমেরিকান নারী ফেনীর সোনাগাজীতে,বিয়ে করলেন ২৫ বছরের যুবককে… রাজারহাটে কবর থেকে লাশ চুরি,উদ্ধার করল পুলিশ বন্দর ইপিআই জোনে জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন -২০২৪ এর কর্মসূচি উদ্বোধন…. স্মরণীয় অভিনেতা শওকত আকবর,স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের কৃতি শিক্ষার্থী ছিলেন। প্রথম আন্ডারপাস হচ্ছে চট্টগ্রামে। বাংলাদেশ এবং পশ্চিমবঙ্গের দিকে ধেয়ে আসছে ঘুর্ণিঝড় “রেমাল” শীঘ্রই চালু হচ্ছে চট্টগ্রাম এলিভেটেড এক্সপ্রেসওয়ে। মেসার্স দিগন্ত কনস্ট্রাকশন এবং মেসার্স রহমান বিল্ডার্সের উদ্যোগে শুভ হালখাতা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন। ইপিজেড থানাধীন আকমল আলী রোডের হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেফতার ২

বন্দর ইপিআই জোনে জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন -২০২৪ এর কর্মসূচি উদ্বোধন….

Coder Boss
  • Update Time : রবিবার, ২ জুন, ২০২৪
  • ৯ Time View

নিজস্ব প্রতিবেদক:১ জুন(চট্টগ্রাম)

বন্দর ইপিআই জোনের উদ্যোগে
জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন -২০২৪ এর কর্মসূচি উদ্বোধন করেন জোনাল মেডিক্যাল অফিসার ডাঃ মোঃ হাসান মুরাদ চৌধুরী।

১ জুন শনিবার সকালে নগরীর ইপিজেড থানাধীন ৩৯নং ওয়ার্ডের বন্দরটিলায় একটি শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো মধ্যে দিয়ে কর্মসূচির সূচনা হয়।
জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১ জুন উদযাপন উপলক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নগরীতে
৬-৫৯ বয়সী একাধিক শিশুদের ‘এ’ ক্যাপসুল বয়স অনুযায়ী লাল ও নীল খাওয়ানো হচ্ছে বলে জানিয়েছেন বন্দর জোনের ইপিআই টেকনিশিয়ান মোঃ নাজিম উদ্দিন ।বাংলাদেশ সরকারের স্বাস্থ্য বিভাগ ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ,বিশ্ব স্বাস্থ্য সংস্থার সার্বিক সহযোগিতায় সিটি মেয়রের নির্দেশক্রমে আজ শনিবার সকাল ৮থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।
বন্দর ইপিআই জোনের মেডিক্যাল অফিসার ডাঃ মোঃ হাসান মুরাদ চৌধুরী সংবাদ মাধ্যমে জানান, জোনের আওতাধীন ২৬,৩৭,৩৮,৩৯,৪০ ও ৪১ নং ওয়ার্ডের ১৫৬কেন্দ্রের মাধ্যমে প্রায় ৮৫(লাল ও নীল রঙের)ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানোর টার্গেট রয়েছে।

ক্যাম্পেইন উপলক্ষে গত বৃহস্পতিবার দুপুরে জোনের আওতাধীন ৬টি ওয়ার্ডের স্বাস্থ্য সহকারী ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ওয়ার্ড সচিবদের নিয়ে অবিহিতকরণ সভা সম্পন্ন হয়েছে। এছাড়া শুক্রবার জোনের আওতাধীন ৬টি ওয়ার্ডের মসজিদে জুমার নামাজের আগে চিঠি দিয়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন করার জন্য, জনগণকে‌ উদ্বুদ্ধকরণ শিশুদের এ ক্যাপসুল খাওয়ানোর বিষয়ে প্রচার করা হয়েছে বলে জানিয়েছেন ডঃ হাসান মুরাদ।‌এছাড়া ইপিজেডের ৩৯ নং ওয়ার্ডে জাতীয় ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর জন্য কাউন্সিলর হাজী মোঃ জিয়াউল হক সুমন সবার সহযোগিতা কামনা করেন।
সকল‌ কেন্দ্র থেকে ৬-১১মাস (নীল রঙের),১২-৫৯ মাস বয়সী শিশুদের লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়াতে বলেন।
এদিকে এই কার্যক্রম নৌ বাহিনী,বেপাজা , বিমান বাহিনী, মমতা এনজিও, চসিকের নগর ‌মাতৃসদন হাসপাতাল, অস্থায়ী স্বাস্থ্য কেন্দ্রেও সকাল থেকে বিকাল পর্যন্ত ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়।

শনিবার সকালে নগরীর বন্দরটিলা জোনাল অফিসে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের‌ উদ্বোধন করেন চসিকের আওতাধীন জোনাল মেডিক্যাল অফিসার ডাঃ মোঃ হাসান মুরাদ চৌধুরী, টেকনিশিয়ান মোঃ নাজিম উদ্দিন, স্থানীয় ক্লাবের সংগঠনের সংগঠক ও সাংবাদিক মুঃ বাবুল হোসেন বাবলা, ওয়ার্ড সচিব মোঃ মুনসুর খান, স্বাস্থ্য সহকারী মোঃ সাইফুল ইসলাম,প্রাচিকসের কর্মকর্তা ডাঃ উদয়ন কান্তি মিত্র সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
কর্মসূচির আওতায় শিশুদের পুষ্টি ও অন্ধত্ব ও অন্যান্য রোগ প্রতিরোধে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সার্বিক সহযোগিতায় বাদ শিশুদের নিকটস্থ টিকার কেন্দ্রে গিয়ে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর অনুরোধ জানিয়েছেন বন্দর জোনের মেডিক্যাল অফিসার ডাঃ মোঃ হাসান মুরাদ চৌধুরী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category

© All rights reserved © 2024 Coder Boss

Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102